প্রকাশিত: ২৭/০১/২০১৭ ১০:০৬ পিএম
আবু তালেব, হাটহাজারী::

চট্টগ্রামের দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার বিশেষ সমাবর্তনে প্রায় আড়াই হাজার তরুণ আলেমকে বিশেষ সম্মানসূচক পাগড়ি প্রদান করা হবে। গত বছরের দাওরায়ে হাদীস (টাইটেল) উত্তীর্ণ শিক্ষার্থীদের এ পাগড়ি দেয়া হবে।

শুক্রবার দক্ষিণ-পূর্ব এশিয়ার ঐতিহ্যবাহী এ বৃহৎ কওমি মাদ্রাসার চত্বরে বার্ষিক মাহফিল ও দস্তাবন্দী সম্মেলনে এ পাগড়ি দেয়া হবে।

দেশের সর্ববৃহৎ এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত ওই অনুষ্ঠানে সমকালীন মুসলিম বিশ্ব পরিস্থিতি ও ইসলামের সার্বিক বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করে দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও শীর্ষস্থানীয় ওলামা মাশায়েখগণ কুরআন-হাদীস ভিত্তিক বক্তব্য রাখবেন।

মাহফিলে দেশ ও জাতির উদ্দেশে বিশেষ হেদায়াতি বক্তব্য ও আখেরি মুনাজাত পরিচালনা করবেন দারুল উলূম হাটহাজারী মাদ্রসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

সম্মেলনে অংশগ্রহণের জন্য ইতিমধ্যেই দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার উলামা-মাশায়েখ ও মুসল্লী উপস্থিত হয়ে মাদ্রাসার বিভিন্ন হল রুম, ছাত্রবাস, মসজিদ ও স্থানীয় আবাসিক হোটেলে অবস্থান করছেন।

সম্মেলনের আগের দিন বিশাল মাঠ জুড়ে সামিয়ানা স্থাপন, স্টেজ নির্মাণ ও মুসল্লীদের বসার ব্যবস্থাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বর্তমানে পুরো ক্যাম্পাস জুড়েই উৎসবমুখর অবস্থা বিরাজ করছে।

এদিকে শুক্রবার মাহফিলের নির্ধারিত দিন হলেও বৃহস্পতিবার বাদ জোহর থেকেই বয়ান শুরু হয়েছে।

২০১৫-১৬ শিক্ষাবর্ষের দাওরায়ে হাদীস (টাইটেল) উত্তীর্ণ প্রায় আড়াই হাজার সাবেক ছাত্র বর্তমানে মাদ্রাসা ক্যাম্পাসে অবস্থান করে নির্ধারিত টোকেন সংগ্রহ ও অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্নে ব্যস্ত রয়েছেন।

এ উপলক্ষে হাটহাজারী মাদ্রসার মহাপরিচালক ও হেফাজত আমির আল্লামা শাহ শফী এক বিবৃতিতে দেশের সর্বস্তরের মুসলিম জনসাধারণের প্রতি বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে শরীক হওয়ার আহ্বান জানান। সম্মেলনের সুষ্ঠু ব্যবস্থাপনার জন্যও  সবার সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...